ফুটবল

গ্যারান্টি দিচ্ছি, বার্সা আমার অধীনে ভালো খেলবে: সেতিয়েন


বার্সেলোনায় ইতি ঘটেছে আরনেস্তো ভালভার্দে অধ্যায়ের অনেকদিন ধরে চলতে থাকা গুঞ্জন-সমালোচনা শেষে। স্প্যানিশ কোচকে বরখাস্ত করে জাভি হার্নান্দেজকে নিয়ে আসতে যাচ্ছে ক্যাম্প ন্যু কর্তৃপক্ষ,প্রথমে চাউর হয়েছিল। তবে সাবেক কাতালান কিংবদন্তি মিডফিল্ডার লিওনেল মেসি-জেরার্ড পিকেদের দায়িত্ব নেননি। বার্সা তার পরিবর্তে ভালভার্দেকে চাকরিচ্যুত করে কিকে সেতিয়েনকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে।

ক্যাম্প ন্যু কর্তৃপক্ষ জানায় কাতালানদের ফুটবল দর্শনের সঙ্গে মিল থাকায় রিয়াল বেতিসের এই কোচকে নিয়োগ দেওযার কারণ। সামনে বার্সার আস্থার প্রতিদান দেওয়ার কথা, কোচ সেতিয়েনও জানিয়েছেন।

নিজের উষ্ণ অনুভূতি প্রকার করেছেন সেতিয়েন বার্সার প্রধান কোচের নিয়োগ প্রাপ্তির পর। ক্লাবকে ধন্যবাদ, ক্যাম্প ন্যুয়ে এসে শুরুতেই ৬১ বছর বয়সী স্প্যানিশ কোচ বলেন। যেমনটি আমার বুনো স্বপ্নের মধ্যে আমি কখনো ভাবিনি যে আমি এখানে আসবো। আজ আমার জন্য বিশেষ দিন এবং আমি কৃতজ্ঞ। এটা আমার জন্য চ্যালেঞ্জ এবং আমি এই প্রজেক্ট নিয়ে খুবই রোমাঞ্চিত।

তিনি আরও বলেন, ‘গতকাল আমি আমার শহরে হাঁটা উপভোগ করছিলাম। এখন আমি বিশ্বের সেরা খেলোয়াড়দের কোচিং করাতে যাচ্ছি। অবশ্যই, আমার ৫ মিনিটের বেশি সময় লাগেনি এই প্রস্তাব গ্রহণ করতে। যখন তারা আমাকে ডাকলো আমি বিস্মিত হয়েছিলাম। আমি কখনো ভাবিনি বার্সেলোনা আমার পক্ষে যাবে কারণ আমার লম্বা সিভি নেই। যা আছে তা হলো আমার দর্শন, যা আমি ভালোবাসি।’

২০২০ সালের ৩০ জুন পযর্ন্ত সেতিয়েন বার্সার সঙ্গে চুক্তি করেছেন। কাতালানরা এই দুই বছরে তার থেকে অনেক শিরোপা আশা করবে সেটাই স্বাভাবিক। ক্যাম্প ন্যুয়ের শিরোপা ক্ষুধা মেটানোর সেতিয়েনও যেন প্রস্তুত। তার অধীনে ভালো খেলবে বার্সা,গ্যারান্টি দিয়েছেন। আমি একটা জিনিস গ্যারান্টি দিতে পারি তা হলো, দল আমার অধীনে ভালো খেলবে,স্প্যানিশ কোচ বলেন।

সেতিয়েন নিজের দর্শন জানানোর পাশাপাশি পূর্বসূরী কোচের ব্যাপারেও পজিটিভ দৃষ্টিভঙ্গি প্রকাশ করেছেন। বার্সার বিদায়ী কোচ ভালভার্দে সম্পর্কে তিনি বলেন, ‘সবসময় মনে করি, আমার কাছে ভালভার্দে অত্যন্ত সঠিক ব্যক্তি। আমি মূল্যায়ন করি তার কাজকে। আমি তার সঙ্গে কথা বলেছি এবং অনেক বিষয় নিয়ে আলোচনা করেছি। আমি তাকে ধন্যবাদ জানায়, কারণ সে দলকে লিগে শীর্ষে রেখে যাচ্ছে।