এই রেকর্ডটা আমার এবং এটা অনন্য: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

এই রেকর্ডটা আমার এবং এটা অনন্য: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো


বিপক্ষ ফুটবলারকে চড়, পেনাল্টি মিস, রেকর্ড, ম্যাচের রং পাল্টানো, হলুদ কার্ড। পর্তুগাল বনাম আয়ারল্যান্ড ম্যাচে একেক রূপে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বিশ্বকাপের যোগ্যতা অর্জন ম্যাচ নাটকে পরিপূর্ণ।

শুরুতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পেনাল্টি মিস। প্রথমার্ধে পিছিয়ে যাওয়া। আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রায় হারতে চলা ম্যাচের পট পরিবর্তন শেষ মুহূর্তে। জোড়া গোল রোনাল্ডোর। জিতল পর্তুগাল।

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ জুড়ে রইল রেকর্ড এবং নাটক। ৮৯ মিনিটে প্রথম গোল রোনাল্ডোর। পেনাল্টি মিসের যন্ত্রণা যেমন মেটালেন, সেই সঙ্গে গড়লেন আন্তর্জাতিক ম্যাচে সব চেয়ে বেশি গোলের রেকর্ড। রোনাল্ডো বলেন, “দারুণ খুশি। একটা গোল দরকার ছিল, দুটো করতে পেরেছি। সব চেয়ে খুশি দুটো গোল করে দলকে জেতাতে পেরেছি এবং রেকর্ড গড়তে পেরেছি।”

নিজের রেকর্ড নিয়ে আপ্লুত রোনাল্ডো। তিনি বলেন, “এই রেকর্ডটা আমার এবং এটা অনন্য। আমার কেরিয়ারে আরও একটা পালক যোগ হল। আমার খেলার ইচ্ছা এবং নিজেকে উদ্বুদ্ধ করার ক্ষমতার জন্যই এখনও খেলে যেতে পারছি। শেষ যে চুক্তি করলাম সেটার জন্যেও আমি খুব খুশি।”

নিজেদের উদ্বুদ্ধ করা প্রয়োজন বলে মনে করেন রোনাল্ডো। তিনি বলেন, “ছেলেমেয়েদের খুশি রাখার জন্য, ভক্তদের আনন্দ দেওয়ার জন্য, ভাল কাজ করার জন্য প্রতিদিন যদি আমরা নিজেদের উদ্বুদ্ধ করতে পারি, সেটাই দরকার।”

১৮০টি ম্যাচে ১১১টি গোল করে ফেললেন রোনাল্ডো। রেকর্ড ভাঙা গোল করে উৎসব করতে গিয়ে জামা ছিঁড়ে ফেলেন রোনাল্ডো। হলুদ কার্ড দেখতে হয় তাঁকে।