বিশ্বকাপ

ক্যারিবিয়ানদের বিপক্ষে বাদ পড়ছেন মিঠুন


কার্ডিফ ও ব্রিস্টলে থেকেও ছোট সমারসেট কাউন্টি ক্রিকেট গ্রাউন্ড। এমন ছোট মাঠে স্পিনারদের সাফল্য পাওয়া বেশ কঠিন। মেহেদী হাসান ভালো ফর্মে থাকায় একাদশ থেকে তাকে বাদ দেওয়াও কঠিন। সেক্ষেত্রে কোপ পড়তে পারে মিঠুনের উরই। গত তিন ম্যাচে একাদশে থাকা মোহাম্মদ মিঠুনের বাদ পড়া প্রায় নিশ্চিতই। তবে তার বদলে একজন ব্যাটসম্যান নাকি একজন পেসার খেলবেন এই ব্যাপারে এখনো একমত হতে পারেনি টিম ম্যানেজমেন্ট।

মূলত ছোট মাঠের কথা মাথায় রেখে একাদশ নিয়ে চুলছেড়া বিশ্লেষণ করতে হচ্ছে বাংলাদেশ দলকে। ওয়েস্ট ইন্ডিজের আক্রমণাত্মক টপ ও মিডল অর্ডারের ব্যাটিংয়ের সঙ্গে বিধ্বংসী ফাস্ট বোলিংকে বিবেচনা করেই একাদশ সাজানো হচ্ছে। মাশরাফি অবশ্য একাদশ নিয়ে সংবাদ সম্মেলনে কূটনৈতিক উত্তর দিয়েছেন।

তবে ধারনা করা হচ্ছে মাশরাফি, মোস্তাফিজ আর সাইফউদ্দিনের সঙ্গে চতুর্থ পেসার হিসেবে রুবেলকে যোগ করা হচ্ছে। রবিবার অনুশীলনে দেখা গেছে পেস বোলার রুবেল হোসেনকে নিয়ে পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ আর হেড কোচ স্টিভ রোডস কাজ করতে। নেটে টানা বোলিং করে ওয়েষ্ট ইন্ডিজের বিপক্ষে খেলার প্রস্তুতি নিচ্ছেন তিনি!

তবে রুবেল হোসেনকে দলে নেয়ার কথা ভাবা হচ্ছে , পরক্ষণে চলে আসছে একজন ব্যাটসম্যান কমিয়ে না আবার বিপাকে পড়তে হয় বাংলাদেশ দলকে। রুবেলকে না নেওয়া হলে মিঠুনের জায়গাতে লিটন দাস কিংবা সাব্বির রহমানের কোন একজনকে দেখা যেতে পারে। তবে মুশফিকুর রহিমের কব্জির নিচে ব্যথা আছে, তাই রুবেল না খেললে লিটন দাসের সুযোগ ও সম্ভাবনা দুই-ই বেশি। মুশফিক হঠাৎ কিপিং করতে না পারলে তখন বিকল্প কিপার হিসেবে লিটন গ্লাভস হাতে উইকেটের পেছনে দাঁড়াতে পারবেন।

অর্ক হাসান, টন্টন।