বিশ্বকাপ

পয়েন্ট সমান হলেও বাংলাদেশের পেছনে পাকিস্তান


নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে পাকিস্তান। কিউইদের বিপক্ষে এই জয়ে ২০১৯ বিশ্বকাপে সেমিফাইনালে খেলার স্বপ্ন বাঁচিয়ে রেখেছে পাকিস্তান। তবে তার জন্য বাকি দুই ম্যাচে জিততে হবে তাদের।

কিউইদের বিপক্ষে জিতে ৭ ম্যাচে ৩ জয়, ৩ হার ও ১ ড্র নিয়ে ৭ পয়েন্ট সংগ্রহ করেছে পাকিস্তান। সমান ম্যাচে সমান জয়-পরাজয় নিয়ে বাংলাদেশের পয়েন্টও ৭। তবে নেট রান রেটে পাকিস্তানকে এখনো পেছনে রেখেছে টাইগাররা। 

-০.১৩৩ নেট রান রেট নিয়ে তালিকার পঞ্চম স্থানে আছে টাইগাররা। আর -০.৯৭৬ নেট রান রেটে পরের স্থানে পাকিস্তান। ৭ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে সবার আগে শেষ চারে পা রেখেছে অস্ট্রেলিয়া। সেমিতে যেতে হলে পরের প্রত্যেক ম্যাচে জিততে হবে বাকি দলগুলোকে। কেবল দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান ছাড়া। আগেই গ্রুপ পর্ব থেকে বাদ পড়া নিশ্চিত হয়ে গেছে দু’দলের। 

শেষ চারে ওঠার বাঁচা-মরার লড়াইয়ে ০২ জুলাই ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে ২৯ জুন আফগানদের মুখোমুখি হবে পাকিস্তান। স্বপ্ন বাঁচিয়ে রাখতে দু’দলকেই জিততে হবে। যদি দু’দলই জেতে তবে ফাইনালের আগেই ৫ জুলাই বাংলাদেশ-পাকিস্তানের জন্য অলিখিত ফাইনাল হয়ে দাঁড়াবে। কারণ নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে এই দুই দল।