পাকিস্তান ক্রিকেট

দুঃসময় পিছু ছাড়ছে না হাসান আলীর


|| ডেস্ক রিপোর্ট ||

দুঃসময় যেন পিছু ছাড়ছে না পাক পেসার হাসান আলীর। বুধবারে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ঘোষিত ২০২০-২১ মৌসুমের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন তিনি। বৃহস্পতিবার জানা গেল, চোটের কারণে ৬ মাস মাঠের বাইরে থাকতে হতে পারে ডানহাতি এই পেসারকে।

পিঠের ইনজুরি ভোগাচ্ছে হাসানকে। এর আগেও চোটের কারণে ৩ মাস মাঠের বাইরে ছিলেন তিনি। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পঞ্চম আসরে চোট কাটিয়ে ফিরেছিলেন। যদিও করোনাভাইরাসের প্রাদুর্ভাবে টুর্নামেন্ট বন্ধ হয়ে যায়।

পিসিবি হাসানের ইনজুরি পর্যালোচনা করছে। এমনকি বিদেশী ডাক্তারদের সঙ্গেও আলাপ-আলোচনা চালাচ্ছে। চোটের ধরন বুঝেই পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। তবে অস্ত্রোপচার লাগবে কিনা এই ব্যাপারে সিদ্ধান্ত এখনও নেয়া হয়নি।

বুধবার (১৩ মে) পিসিবি ২০২০-২১ মৌসুমের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে। যেখানে হাসান ছাড়াও বাদ পড়েছেন মোহাম্মদ আমির এবং ওয়াহাব রিয়াজ। চুক্তিতে অবনমন হয়েছে সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদের।

একই দিন নতুন ওয়ানডে অধিনায়কের নাম ঘোষণা করেছে পিসিবি। টি-টোয়েন্টির পর ওয়ানডেতেও নেতৃত্ব তুলে দেয়া হয়েছে বাবর আজমের কাঁধে। টেস্টের নেতৃত্বে থাকছেন আজহার আলী।

পাকিস্তানের প্রধান কোচ ও নির্বাচক মিসবাহ উল হক বলেছেন, 'দুই নতুন অধিনায়ক আজহার আলী ও বাবর আজমকে আমি ধন্যবাদ জানাই। এটা অবশ্যই সঠিক সিদ্ধান্ত। ভবিষ্যতে তাদের ভূমিকা কী হবে এটা বুঝিয়ে দিতে এটাই সঠিক সময়।

আমি নিশ্চিত তারা ভবিষ্যৎকে সামনে রেখে ভালো ভালো পরিকল্পনা শুরু করবে, যাতে করে তারা শক্ত দল গঠন করতে পারে ও প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারে।'