বাংলাদেশ-ভারত সিরিজ

স্টেডিয়াম ভর্তি দর্শকের আশা ঋদ্ধিমানের


কলকাতার ইডেন গার্ডেনসে প্রথমবারের মতো দিবা রাত্রির টেস্ট খেলতে যাচ্ছে ভারত এবং বাংলাদেশ। শুক্রবার (১১ নভেম্বর) থেকে শুরু হতে যাওয়া এই টেস্টে স্টেডিয়াম ভর্তি দর্শক আশা করছেন ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা।

টেস্ট ক্রিকেটে সাধারণত খুব বেশি দর্শক সমাগম হয় না স্টেডিয়ামে। কিন্তু দিবা রাত্রির টেস্ট বলেই কিনা ভরা স্টেডিয়াম দেখার প্রত্যাশা করছেন তিনি। কলকাতা টেস্টের প্রথম তিন-চারদিনের টিকিট এরই মধ্যে বিক্রি হয়ে গেছে। টেস্টের উন্মাদনা যে কতখানি সেটা এখানেই বোঝা যাচ্ছে।

ঋদ্ধিমান সাহা বলেন, 'স্টেডিয়াম ভর্তি দর্শক দেখতে পারা সবসময় দারুণ ব্যাপার। বেশিরভাগ সময় টেস্ট ম্যাচে বেশি দর্শক দেখা যায় না, কিন্তু গোলাপি বল যদি স্টেডিয়ামে আরো মানুষ আনতে পারে সেটা দারুণ কিছু হবে। আমি শুনেছি যে প্রথম তিন-চার দিনের টিকিট সব বিক্রি হয়ে গেছে। এটি আসলেই দারুণ ব্যাপার।'

ভারতের মতো এই টেস্ট নিয়ে রোমাঞ্চিত বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেটরিও। তাঁর বিশ্বাস ওয়ানডে কিংবা টেস্টের মতো এই টেস্টও যথেষ্ট উত্তেজনাপূর্ণ হবে। তাঁর ভাষ্যমতে, 'এটা ওয়ানডে বা টি-টোয়েন্টির মতোই উত্তেজনাপূর্ণ হবে। গোলাপি বলে আগে কেউই খেলেনি। এটাও ম্যাচে দারুণ উত্তেজনা সৃষ্টি করবে।'

১১ নভেম্বর (শুক্রবার) ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টে খেলতে নামবে বাংলাদেশ। কলকাতার ইডেন গার্ডেনসে বাংলাদেশ সময় দুপুর দেড়টায় শুরু হবে এই ম্যাচটি।