বিশ্বকাপ

অস্ট্রেলিয়ায় বাংলাদেশের সঙ্গী নেদারল্যান্ডস-স্কটল্যান্ড


পর্দা নেমেছে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের। সব বাধা পার করে মূল আসরে জায়গা করে নিয়েছে আয়ারল্যান্ড, নামিবিয়া, নেদারল্যান্ডস, ওমান, পাপুয়া নিউগিনি এবং স্কটল্যান্ড।

বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিতে দুই দলে ভাগ হয়ে লড়বে মোট ৮টি দেশ। এই ছয় দেশের সঙ্গে থাকছে বাংলাদেশ এবং শ্রীলঙ্কা। এখান থেকে বিশ্বকাপের টিকিট পাবে মোট ৪ দল।

বাংলাদেশের সঙ্গে গ্রুপ 'বি'তে থাকছে নামিবিয়া, স্কটল্যান্ড এবং নেদারল্যান্ডস। সর্বশেষ বাছাইয়ের ফাইনালে পাপুয়া নিউগিনিকে ৭ উইকেটে হারিয়েছিল নেদারল্যান্ডস। ফলে চ্যাম্পিয়ন দল হিসেবেই অস্ট্রেলিয়া যাচ্ছে ডাচরা।

বি গ্রুপের ম্যাচগুলো মাঠে গড়াবে ১৯-২৩ অক্টোবর। ১৯ অক্টোবর নামিবিয়ার বিপক্ষে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। এরপর ২১ অক্টোবর নেদারল্যান্ডস এবং ২৩ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে লড়বে মুশফিক-রিয়াদরা।

বাংলাদেশ সময় সকাল ৯টায় অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। আর 'এ' গ্রুপে শ্রীলঙ্কার সঙ্গী হিসেবে আছে পাপুয়া নিউগিনি, আয়ারল্যান্ড এবং ওমান। এই গ্রুপের খেলাগুলো মাঠে গড়াবে ১৮-২২ অক্টোবর পর্যন্ত। প্রথম ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড।

বিশ্বকাপের মূল পর্বে গ্রুপ 'এ'তে আছে পাকিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ। আর 'বি' গ্রুপে আছে ভারত, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং আফগানিস্তান।