ক্রিকেট

৫ মাস পর ক্রিকেটে ফিরছেন সাইফউদ্দিন


সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন সাইফউদ্দিন গত বছরের সেপ্টেম্বরে। পিঠের চোটের কারনে লম্বা সময় ছিলেন মাঠের বাইরে এই পেস অল রাউন্ডার। মিস করেছেন ভারতের বিপক্ষে টি-২০ সিরিজ। পাকিস্তান সফরও করেছেন মিস।

শুধু তাই নয়, চোটের কারনে বাংলাদেশ ক্রিকেট লিগের প্রথম ২রাউন্ডও করেছেন মিস সাইফউদ্দিন। পূর্নবাস প্রক্রিয়ায় ফিট হয়ে ক্রিকেটে ফিরছেন ফেনীর এই ছেলে।

আসন্ন জিম্বাবুয়ের বিপক্ষে হোমে অনুষ্ঠেয় ওয়ানডে সিরিজে সাইফউদ্দিনকে প্রস্তুত করে তুলতে বিসিএলের তৃতীয় রাউন্ডে পরখ করে দেখতে চাইছে নির্বাচকরা। শুক্রবার থেকে অনুষ্ঠেয় বিসিএলের তৃতীয় রাউন্ডে দেখা যাবে এই পেস অল রাউন্ডারকে । খেলবেন তিনি বিসিএল নর্থের হয়ে ইসলামী ব্যাংক ইস্ট জোনের বিপক্ষে।

সাইফউদ্দিনের সঙ্গে বিসিএলে ফিরছেন জাতীয় দলের অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ। বিপিএলের সময় আঙুলে চোট পাওয়া মিরাজ ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে খেলবেন। তার প্রতিপক্ষ সাউথ জোন। মধ্যাঞ্চলের হয়ে মাঠে ফিরতে যাচ্ছেন।

সর্বশেষ রাওয়ালপিন্ডি টেস্ট স্কোয়াডের ১৪ জনের ১১ জনকে পাওয়া যাবে না বিসিএলের তৃতীয় রাউন্ডে। আগামী ২২ থেকে ২৬ ফেব্রুয়ারি মিরপুরে অনুষ্ঠেয় জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টকে সামনে রেখে তামিম,মাহামুদুল্লাহ সহ ১১ জনকে বিশ্রাম দিয়েছেন কোচ রাসেল ডোমিঙ্গো।

বিয়ের জন্য বিসিবি থেকে ছুটি নেয়ায় বিসিএলের তৃতীয় রাউন্ডে পাওয়া যাবে না সৌম্য সরকারকে। ডান হাতি পেস বোলার আল আমিন পিঠে ব্যাথার কারনে বিসিএলের তৃতীয় রাউন্ডে খেলবেন না। বিসিএলের তৃতীয় রাউন্ডে দেখা যাবে শুধু রাওয়ালপিন্ডি টেস্ট স্কোয়াডের

নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান এবং নাইম হাসানকে। এ রাউন্ডের ম্যাচে বিশ্রামে থাকবেন মুমিনুল, তামিম, মাহমুদউল্লাহ , মিঠুন, লিটন , তাইজুল, ইবাদাত, আবু জায়েদ রাহী, আল আমিন হোসেন, রুবেল হোসেন ও সৌম্য সরকার।

দক্ষিন জোন : আব্দুর রাজ্জাক (অধিনায়ক), নুরুল হাসান সোহান, শাহরিয়ার নাফিস, এনামুল হক বিজয়, ফজলে মাহমুদ রাব্বি, আলআমিন জুনিয়র, শামসুর রহমান শুভ, মেহেদি হাসান, ইরফান শুক্কুর, কামরুল ইসলাম রাব্বি, আমিনুল ইসলাম বিপ্লব, ফরহাদ রেজা, শফিউল ইসলাম, নাসুম আহমেদ এবং তাসামুল হক।

বিসিবি নর্থ জোন : নাইম ইসলাম, মুশফিকুর রহীম, আরিফুল হক, জুনায়েদ সিদ্দিকী, সানজামুল ইসলাম, রনি তালুকদার, সুমন খান, মাহিদুল ইসলাম অঙ্কন, সঞ্জিত সাহা, সালাউদ্দিন শাকিল, তানবীর হায়দার, এনামুল হক জুনিয়র, মিজানুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন এবং মুক্তার আলি।

ইসলামী ব্যাংক ইস্ট জোন : মোহাম্মদ আশরাফুল, পিনাক ঘোষ, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, ইমরুল কায়েস, নাসির হোসেন, আফিফ হোসেন, জাকির হাসান, মাহমুদুল হাসান লিমন, অমিত হাসান, রনি চৌধুরী, রেজাউর রহমান রাজা, হাসান মাহমুদ, নাইম হাসান, সাকলাইন সজীব এবং রাহাতুল ফেরদৌস জাভেদ।

ওয়ালটন সেন্ট্রাল জোন : আব্দুল মজিদ, মার্শাল আইয়ুব, মোহাম্মদ সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, রকিবুল হাসান, তাইবুর রহমান, শুভাগত হোম চৌধুরী, মুকিদুল ইসলাম মুগ্ধ, মেহেদি হাসান মিরাজ, আরাফাত সানি, মোস্তাফিজুর রহমান, জাবিদ হাসান, নাইম শেখ, ইফরান হোসেন এবং সোহরাওয়ার্দি শুভ।