ক্রিকেট

এক সপ্তাহের পর্যবেক্ষণে সাইফউদ্দিন


বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শুরুর আগে বড় ধরনের ধাক্কা খেল মিনিস্টার গ্রুপ রাজশাহী। টুর্নামেন্ট শুরুর আগে দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিন ইনজুরিতে পড়েছেন। গোড়ালির ইনজুরির কারণে অন্তত এক সপ্তাহর তার মাঠে ফেরা হচ্ছে না।

রবিবার অনুশীলনের সময় বাঁ-পায়ের গোড়ালিতে চোট পেয়ে মাঠ ছেড়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। মিনিস্টার গ্রুপ রাজশাহীর এই অলরাউন্ডার স্ক্র্যাচে করে মাঠ ছেড়েছেন।সাইফউদ্দিনকে প্লেয়ার্স ড্রাফটে প্রথম ডাকে দলে ভিড়িয়েছিল রাজশাহী। তার বোলিং ও ব্যাটিংয়ের ওপর ভরসা ছিল দলটির। কিন্তু সাইফউদ্দিনের ইনজুরিতে পুরো দলই পড়লো কঠিন পরিস্থিতিতে। মঙ্গলবার টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে বেক্সিমকো ঢাকার বিপক্ষে মাঠে নামবে মিনিস্টার গ্রুপ রাজশাহী। ফলে এখন এটা নিশ্চিত যে নিজেদের প্রথম ম্যাচে সাইফউদ্দিনকে একাদশে পাচ্ছে না রাজশাহী। সাধারণত এ ধরনের ইনজুরি থেকে ফিরে আসতে অন্তত দুই সপ্তাহ প্রয়োজন হয়। আর সেটি হলে বেশ কিছু ম্যাচ নিশ্চিত ভাবেই মিস হচ্ছে এই পেস বোলিং অলরাউন্ডারের।

সোমবার মিনিস্টার গ্রুপ রাজশাহীর কোচ সারোয়ার ইমরান সংবাদ মাধ্যমে বলেন, ‘সাইফউদ্দিনের গোড়ালির সর্বশেষ ও প্রকৃত অবস্থা কী- তা সবচেয়ে ভালো বলতে পারবেন ফিজিও। তিনি সর্বশেষ অবস্থা জানাবেন। হয়তো আজ রাতেই জানা যাবে সাইফউদ্দিনের সত্যিকার অবস্থা কী।’দলের ম্যানেজার হান্নান সরকার জানিয়েছেন, ‘কমপক্ষে এক সপ্তাহ লাগবে সুস্থ হতে। ও আমাদের দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়। আশা করি এক সপ্তাহেরর মধ্যেই সুস্থ হয়ে উঠবে।’রাজশাহীর অধিনায়ক নাজমুল হাসানও এক সপ্তাহ পর সাইফউদ্দিনকে পাওয়ার ব্যাপারে আশাবাদি,‘অবশ্যই সাইফউদ্দিন অনেক গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিল আমাদের। কিন্তু দুর্ভাগ্যবশত হয়তো প্রথম ছয়-সাতদিন আমরা ওকে পাচ্ছি না। এরপর আরেকটা রিপোর্ট পাবো। কিন্তু এটা নিয়ে আসলে খুব বেশি চিন্তা করার সুযোগ নাই। যেহেতু কালকে (মঙ্গলবার) ম্যাচ। যেই দলই হবে, সেটা নিয়ে আমরা খেলতে প্রস্তুত আছি।’