বাংলাদেশ-ভারত সিরিজ

বাড়তি পেসার খেলানোর ইঙ্গিত ভেটরির


ভারতের বিপক্ষে কলকাতা টেস্টে একজন বাড়তি পেসার নিয়ে মাঠে নামতে পারে বাংলাদেশ। দ্বিতীয় টেস্টের সংবাদ সম্মেলনে এমনটাই ইঙ্গিত দিয়েছেন বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেটরি।

কলকাতার ইডেন গার্ডেনসে প্রথমবারের মতো দিবা রাত্রির টেস্ট খেলতে যাচ্ছে দুই দল। এই ম্যাচে সূর্যাস্তের ওপর ম্যাচের অবস্থা অনেকাংশে নির্ভর করবে বলে মনে করছেন নিউজিল্যান্ডের সাবেক তারকা স্পিনার ভেটরি। তাঁর বিশ্বাস এই গোলাপি বলের টেস্টে স্পিনারদের ভূমিকাও অনস্বীকার্য হবে।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, 'স্পিনাররা গোলাপি বলের টেস্টে অনেক বড় ভূমিকা রাখতে পারে। আমি মনে করি এখানে কিছুটা পার্থক্য থাকবে। সূর্যাস্ত কখন হবে সেটার উপর অনেক কিছু নির্ভর করবে। একজন বাড়তি পেসারের সঙ্গে স্পিনারদেরও ভূমিকা থাকবে।'

ইন্দোর টেস্টে ভারতের কাছে পুরোপুরি নাস্তানাবুদ হয়েছে বাংলাদেশ। ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং তিন বিভাগেই মুমিনুল হকদের পরাস্ত করেছে বিরাট কোহলির দল। বিশ্বের এক নম্বর দলটির বিপক্ষে কলকাতা টেস্টেও কঠিন পরীক্ষার সম্মুখীন হবে বাংলাদেশ, বিশ্বাস ভেটরির।

তিনি বলেন, 'আগের টেস্টে আমরা দেখেছি, মায়াঙ্ক ও রাহানে কিভাবে আমাদের স্পিনারদের চাপে রেখেছে। ইন্দোরে ভালো উইকেটে স্পিনারদের করার খুব বেশি কিছু ছিল না। এখানেও অনেকটা একইরকম হবে।'

শুক্রবার (২২ নভেম্বর) স্বাগতিক ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলতে নামছে বাংলাদেশ। প্রথম টেস্টে এক ইনিংস এবং ১৩০ রানে হেরে এরই মধ্যে সিরিজে পিছিয়ে আছে মুমিনুল হকদের দল।