বিশ্বকাপ

ভারতকে হারাতে ভাগ্যের প্রয়োজন


বাংলাদেশের স্পিন বোলিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ মনে করেন, ভারতকে হারাতে ভাগ্যের সহায়তা প্রয়োজন। বিশ্বকাপে বাংলাদেশের পরবর্তী ম্যাচ ভারতের বিপক্ষে। এ ম্যাচে টাইগারদের সঙ্গী হিসেবে সৌভাগ্যকে চাচ্ছেন মিরাজ।

বৈশ্বিক টুর্নামেন্টে ভারতের বিপক্ষে বেশ কয়েকবার তীরে এসে তরী ডুবেছে বাংলাদেশের। ২০১৬ সালে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে মুশফিকুর রহিম এবং মাহমুদউল্লাহ রিয়াদের ভুল সিদ্ধান্তে ভারতের বিপক্ষে এক রানে হেরেছিল বাংলাদেশ।

২০১৮ সালের নিদাহাস ট্রফির ফাইনালে দীনেশ কার্তিকের বিধ্বংসী ব্যাটিংয়ে শিরোপার কাছে গিয়েও হেরেছে বাংলাদেশ। এশিয়া কাপে ভারত এবং বাংলাদেশের মধ্যকার ফাইনাল ম্যাচটি শেষ ওভার পর্যন্ত গড়ায় এবং জয় নিয়ে মাঠ ছাড়ে ভারত।

ভারতের বিপক্ষে ম্যাচের আগে তাই ভাগ্যের সহায়তা প্রত্যাশা করছেন মিরাজ। তিনি বলেছেন, 'আমরা ভারতের বিপক্ষে যে ম্যাচগুলো খেলেছি, খুব কাছে গিয়ে হেরেছি।আমি বলতে চাই ভাগ্য আমাদের সঙ্গে ছিল না। যদি ভাগ্য এবার আমাদের সঙ্গে থাকে তাহলে আমরা এই ম্যাচ জিতব।

অবশ্যই ভারত কঠিন প্রতিপক্ষ। তারা দাপটের সাথে ক্রিকেট খেলে আসছে। কিন্তু আমরা ঐ ধরণের কোন চাপ নিচ্ছি না। যদি সহজাত ক্রিকেটটা খেলতে পারি তাহলে আমরা ভালো করতে সক্ষম হব। সবাই আত্মবিশ্বাসী, কারণ দলের সকলে ভালো অবস্থানে আছে। এর মূল কারণ দল ভালো করছে।'

আগামী ২ জুন বাঁচা-মরার ম্যাচ ভারতের বিপক্ষে লড়াইয়ে নামবে বাংলাদেশ। এজবাস্টনে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় মুখোমুখি হবে দুই দল।



তাসকিনের ওপর নাখোশ সুজন

তাসকিনের ওপর নাখোশ সুজন

তাসকিনের ওপর নাখোশ সুজন


কোহলির শতকে বেঙ্গালুরুর জয়

কোহলির সেঞ্চুরিতে ম্লান রাসেল ঝড়

মাত্র ২৫ বলে ৬৫ রানের ঝড়ো ইনিংস খেলেও দলকে জেতাতে পারেনি আন্দ্রে রাসেল


সরে দাঁড়ালেন অ্যালেক্স হেইলস

সরে দাঁড়ালেন অ্যালেক্স হেইলস

সরে দাঁড়ালেন অ্যালেক্স হেইলস