আইপিএল

ওয়ার্নের সেরা একাদশে নেই শচিন


|| ডেস্ক রিপোর্ট ||

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সেরা একাদশ ঘোষণা করেছেন শেন ওয়ার্ন। নিজের তৈরি একাদশে এই কিংবদন্তি স্পিনার জায়গা দেননি শচিন টেন্ডুলকারকে। মঙ্গলবার ইনস্টাগ্রাম লাইভে এই একাদশ ঘোষণা করেছেন ওয়ার্ন।

বিশ্ব ক্রিকেটে দুর্দান্ত প্রতাপে খেললেও আইপিএলে গড়পড়তা ছিলেন শচিন। ভারতের এই ঘরোয়া টি-টোয়েন্টি আসরে ৭৮ ম্যাচ খেলেছেন তিনি। আইপিএল ক্যারিয়ারে ১টি সেঞ্চুরি ও ১৩টি ফিফটি মিলিয়ে তাঁর রান ২৩৩৪। 

৩৪.৮৬ গড়টাও তাঁর নামের পাশে বেমানান। শচিনকে না রাখলেও বিরাট কোহলি, রোহিত শর্মা, মহেন্দ্র সিং ধোনিদের রেখেছেন ওয়ার্ন। অখ্যাত মুনাফ প্যাটেল আর সিদ্ধার্থ ত্রিভেদীর জায়গা দিয়ে কিছুটা বিতর্কও উসকে দিয়েছেন এই অজি গ্রেট।

সেরা একাদশে রোহিতের সঙ্গে বীরেন্দর শেবাগকে ওপেনিংয়ে রেখেছেন ওয়ার্ন। কোহলিকে রেখেছেন তিন নম্বরে। চারে রেখেছেন যুবরাজ সিংকে। পাঁচে ইউসুফ পাঠান। 

তাঁকে রাখার কারণ ব্যাখ্যা করতে গিয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে একটি সেঞ্চুরি ইনিংসের উদাহরণ টেনেছেন তিনি। এ ছাড়া ২০০৮ আইপিএল ফাইনালে ইউসুফের দুর্দান্ত ইনিংসের কথা টেনে এনেছেন ওয়ার্ন।

ছয়ে ধোনিকে রাখা হলেও একাদশে ফিনিশারের ভূমিকায় রাখা হয়েছে রবীন্দ্র জাদেজাকে। স্পিনার হিসেবে সাত নম্বরে আছেন হরভজন সিং। পেস বোলিং আক্রমণে জহির খানের সঙ্গে মিডিয়াম পেসার মুনাফ প্যাটেল ও সিদ্ধার্থ ত্রিভেদীকে রেখেছেন তিনি।

ওয়ার্নের আইপিএল একাদশঃ রোহিত শর্মা, বীরেন্দর শেবাগ, বিরাট কোহলি, যুবরাজ সিং, ইউসুফ পাঠান, মহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাদেজা, হরভজন সিং, সিদ্ধার্থ ত্রিভেদী, মুনাফ প্যাটেল ও জহির খান।