আইপিএল

আরব আমিরাতের তাপমাত্রা ভাবাচ্ছে বোল্টকে


|| ডেস্ক রিপোর্ট ||

লাসিথ মালিঙ্গা এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অংশ নিচ্ছেন না। এর ফলে মুম্বাই ইন্ডিয়ানের পেস বোলিংয়ের গুরু দায়িত্ব এসে পড়েছে কিউই পেসার ট্রেন্ট বোল্টের কাঁধে।

তার সঙ্গে থাকবেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা পেসার জসপ্রিত বুমরাহ। বোলিং আক্রমণ নিয়ে ভাবনার কারণ না থাকলেও আরব আমিরাতের গরম ভাবাচ্ছে বোল্টকে। তিনি মনে করেন এই গরমের সঙ্গে মানিয়ে নেয়াই বড় চ্যালেঞ্জ।

সেপ্টেম্বরে আরব আমিরাতের গড় তাপমাত্রা থাকে ৩৩ ডিগ্রি সেলসিয়াস। অনেক সময় তাপমাত্রা বেড়ে দাঁড়ায় ৪০ ডিগ্রি সেলসিয়াসেও। বোল্ট মনে করেন আইপিএলে এবার গরমই বড় বাধা হয়ে দাঁড়াতে পারে। 

এ প্রসঙ্গে বোল্ট বলেন, 'সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে মরুভূমির মাঝখানে ৪৫ ডিগ্রি তাপমাত্রায় প্রস্তুতি নেয়া। আমি নিউজিল্যান্ডের মতো ছোটো দেশ থেকে এসেছি। যেখানে তাপমাত্রা ৭ বা ৮ এর মধ্যে রয়েছে এই মুহূর্তে। আমাদের এখানে শীতের মাঝামাঝি সময় চলছে।'

আরব আমিরাতের গরম ভাবালেও সেখানের উইকেট নিয়ে প্রত্যাশা উঁচুতে বোল্টের। তার বিশ্বাস এখানে ভালো উইকেট হবে। যেখান থেকে বোলাররা দারুণ সুবিধা পাবে। ভালো জায়গা বোলিং করতে পারলে যেকোনো প্রতিপক্ষকেই তারা ঘায়েল করতে পারবেন বলে বিশ্বাস বোল্টের।

তিনি বলেন, 'আমি এখানে অল্পবিস্তর ক্রিকেট খেলেছি এবং এখানের পরিবেশ দ্রুতই পরিবর্তন হয় সময়ের সঙ্গে সঙ্গে, আমি এই বিষয়ে অবগত আছি। কিন্তু আমি এখানে ভালো উইকেটের প্রত্যাশায় আছি। যদি উইকেট ভালো হয় আমরা বোলিং ইউনিট হিসেবে কি করতে তাই সেটা স্পষ্ট হয়ে যাবে এবং আমরা যদি যেখানে চাই সেখানে বল ফেলতে পারি তবে আমরা যেকোনো প্রতিপক্ষকেই পরিভূত করতে পারবো।'