বাংলাদেশ-ভারত

কেমন হবে দিল্লির উইকেট


আর মাত্র কয়েক ঘণ্টা পরেই দিল্লির অরুন জেটলি ক্রিকেট স্টেডিয়ামে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে মাঠে নামার আগে উইকেট নিয়ে চিন্তিত বাংলাদেশ শিবির। কারণ এই মাঠে একটিও ম্যাচ খেলার অভিজ্ঞতা নেই মাহমুদউল্লাহদের।

পরিসংখ্যান অনুসারে অবশ্য ব্যাটিং উইকেটই বলা চলে অরুন জেটলি স্টেডিয়াম তথা প্রাক্তন ফিরোজ শাহ কোটলাকে। স্টেডিয়ামটিতে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। যেখানে সর্বোচ্চ ২০২ রান করেছে ভারত এবং সর্বনিম্ন রান ১২০। 

শুধু তাই নয়, এখানে খেলা পাঁচটি টি-টোয়েন্টিতে প্রথমে ব্যাট করা দল তিনবার জিতেছে। আর পরে ব্যাট করা দল দুইবার জিতেছে। তাই এই ম্যাচে প্রথমে টস জেতা দল নিঃসন্দেহে শুরুতে ব্যাট করতে চাইবে। এক্ষেত্রে দিল্লির বায়ু দূষণও একটি বড় ভূমিকা রাখবে। 

রাতের বেলা ফ্লাড লাইটের আলোয় ধোঁয়ার (দূষণ থেকে) কারণে ফিল্ডারদের ক্যাচ ধরতে সমস্যা হতে পারে। এই অভিজ্ঞতাও পুরোপুরি নতুন বাংলাদেশের জন্য। সবমিলিয়ে বড় একটি চ্যালেঞ্জই অপেক্ষা করছে মাহমুদউল্লাহদের জন্য।  

একই সঙ্গে ম্যাচটিতে সাকিব এবং তামিমদের মতো অভিজ্ঞ ব্যাটসম্যানদের অভাব প্রকটভাবে বোধ করবে বাংলাদেশ। তাঁদের অনুপস্থিতিতে দলের হাল ধরতে হবে সৌম্য, মোসাদ্দেক, মুশফিক, মাহমুদউল্লাহদের। আর বোলিংয়ে ভালো শুরু এনে দিতে হবে মুস্তাফিজ, তাইজুলদের। তাহলে অন্তত লড়াইয়ের রসদ পাবে বাংলাদেশ। 



তাসকিনের ওপর নাখোশ সুজন

তাসকিনের ওপর নাখোশ সুজন

তাসকিনের ওপর নাখোশ সুজন


কোহলির শতকে বেঙ্গালুরুর জয়

কোহলির সেঞ্চুরিতে ম্লান রাসেল ঝড়

মাত্র ২৫ বলে ৬৫ রানের ঝড়ো ইনিংস খেলেও দলকে জেতাতে পারেনি আন্দ্রে রাসেল


সরে দাঁড়ালেন অ্যালেক্স হেইলস

সরে দাঁড়ালেন অ্যালেক্স হেইলস

সরে দাঁড়ালেন অ্যালেক্স হেইলস