ক্রিকেট

২৪ ম্যাচ পর মাহমুদউল্লাহ হাফসেঞ্চুরি


দীর্ঘ ২৪ ম্যাচ পর ক্যারিয়ারের চতুর্থ হাফসেঞ্চুরি দেখা পেলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২০১৭ সালে নেপিয়ারে নিউজিল্যান্ডের বিপক্ষে কুড়ি ওভারের ক্রিকেটে সর্বশেষ হাফসেঞ্চুরি করেছিলেন মাহমুদউল্লাহ। এম ফুফুর বলে বিশাল এক ছক্কা মেরে হাফসেঞ্চুরির মাইল ফলকে পৌঁছান মাহমুদউল্লাহ।

বুধবার জিম্বাবুয়ের বিপক্ষে দূর্দান্ত এক ইনিংস খেলেন মাহমুদউল্লাহ। ৪১ বলে ১ চার ও ৫ ছক্কায় তিনি ৬২ রানের ইনিংস খেলেন। মাত্র ৩ রানের জন্য আগের ক্যারিয়ার সেরা ইনিংসটিতে টপকাতে পারেনি আনসান এই হিরো। তার ব্যাটিংয়ের উপর ভর করেই বাংলাদেশ ১৭৫ রানের পুজি সংগ্রহ করে। জয়ের জন্য জিম্বাবুয়ের প্রয়োজন ১৭৬ রান।

গত কিছুদিন ধরেই চেনা ছন্দে ছিলেন না মাহুমদউল্লাহ। বিশেষ বিশ্বকাপে তার ব্যাটিং ব্যর্থতায় বেশ কিছু ম্যাচ হারতে হয়েছে বাংলাদেশ। ওখান থেকে ফিরে শ্রীলঙ্কা সিরজেও ছিলেন ছন্দহীন।

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে ব্যর্থ হলেও ত্রিদেশীয় সিরিজে রানে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন মাহমুদউল্লাহ। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে ১৪ রান করে আউট হলেও আফগানিস্তানের বিপক্ষে দলের সেরা ৪৪ রানের ইনিংস খেলেন। বুধবার খেললেন ৬২ রানের ঝকঝকে ইনিংস। সবমিলিয়ে মাহমুদউল্লাহর ফর্মে ফেরা বাংলাদেশ শিবিরে স্বস্তির সুবাতাস এনে দিচ্ছে।