বাংলাদেশ-পাকিস্তান সিরিজ

আজ দেশ ছাড়বে বাংলাদেশ, ধকল কমাতে বিকল্প ব্যবস্থা


তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আজ বুধবার (২২ জানুয়ারি) পাকিস্তানের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। ২৪ জানুয়ারি টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের মুখোমুখি হবে বাংলাদেশ।

এরপর সিরিজের বাকি দুই ম্যাচ মাঠে গড়াবে যথাক্রমে ২৫ এবং ২৭ জানুয়ারি। সবকয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৩টায়। 

বাংলাদেশ সময় রাত আটটায় ভাড়া করা বিশেষ বিমানে (চার্টার্ড ফ্লাইট) রওয়ানা দেবেন মাহমুদউল্লাহরা।  মূলত পাকিস্তানে যাওয়ার সরাসরি কোনো বিমান না থাকায় দলের জন্য চাটার্ড বিমানের ব্যবস্থা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। একই সঙ্গে যাত্রার সময় কমানোটাও অন্যতম উদ্দেশ্য বিসিবির। 

ঢাকা থেকে লাহোরের দূরত্ব প্রায় ১৮০০ কিলোমিটার। কিন্তু সরাসরি কোনো বিমান না থাকায় প্রথমে বাংলাদেশ দলকে যেতে হতো কাতারের দোহাতে। সেখান থেকে লাহোরে পৌঁছাতে হলে ৮ হাজার কিলোমিটারের বেশি পথ পাড়ি দিতে হয়। 

এই পন্থা অবলম্বন করলে প্রায় ১৩ ঘন্টা বিমান যাত্রার ধকল সইতে হতো বাংলাদেশ দলকে। সেই কারণেই বিকল্প ব্যবস্থা করেছে ক্রিকেট বোর্ড। কারণ পাকিস্তানে পা রেখেই টি-টোয়েন্টি সিরিজে ব্যস্ত হয়ে পড়বে মাহমুদউল্লাহবাহিনী।