টি-টোয়েন্টি বিশ্বকাপ

বিশ্বকাপ দিয়ে ফিরতে মরিয়া 'হারিয়ে যাওয়া' উথাপ্পা


|| ডেস্ক রিপোর্ট ||

চলতি বছরের অক্টোবরে অনুষ্ঠিত হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপের। এই বিশ্বকাপ দিয়ে আবারো মাঠে ফিরতে চান ভারতের ডানহাতি ব্যাটসম্যান রবিন উথাপ্পা। একটি ক্রিকেট ওয়েবসাইটকে দেয়া সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন তিনি। 

২০০৭ সালের টি টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন উথাপ্পা। এরপর ঘরোয়া টুর্নামেন্ট এবং আইপিএলে খেললেও জাতীয় দলে ছিলেন অনিয়মিত। ভারতের হয়ে ২০১৫ সালে সর্বশেষ ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলা উথাপ্পা পুনরায় ফিরতে মুখিয়ে আছেন।

নিজের প্রতি আত্মবিশ্বাস থেকেই ফিরে আসার প্রত্যয় ব্যক্ত করেছেন ৩৪ বছর বয়সী এই ব্যাটসম্যান। উথাপ্পা বলেন, '‘আমার মধ্যে এখনও আগুন রয়েছে। আমি দলে জায়গা পাওয়ার  জন্য লড়তে চাই। আরও একটা বিশ্বকাপ খেলতে পারব বলেই আমার বিশ্বাস। বিশেষ করে টি টোয়েন্টি ফরম্যাটে।’'

বিশ্বকাপের মঞ্চে দেশের হয়ে খেলার স্বপ্ন দীর্ঘ দিন থেকে লালন করে আসছেন উথাপ্পা। আইপিএলে ২৪টি হাফ সেঞ্চুরির মালিকের বিশ্বাস সুযোগ পেলে দলকে জেতানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবেন তিনি। 

উথাপ্পার ভাষায়, 'আমার বিশ্বাস পরিস্থিতি আমার পক্ষেই যাবে। বিশ্বকাপ দলে খেলার সুযোগ পাব এবং দলকে জেতানোর ব্যাপারে গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করতে পারব বলেই আমার মনে হয়। বিশ্বকাপে খেলার স্বপ্ন আমি এখনও দেখি আর এই স্বপ্ন যত দিন বেঁচে থাকবে, তত দিনই আমি ক্রিকেট খেলে যাব।'