করোনা পরিস্থিতি

করোনার লম্বা ছুটিকে আশীর্বাদ মানছেন বাটলার


|| ডেস্ক রিপোর্ট ||

করোনাভাইরাসের প্রকোপে স্থবির হয়ে পড়েছে পুরো ক্রিকেটাঙ্গন। লম্বা সময় ধরে ২২ গজে বন্ধ রয়েছে ক্রিকেটারদের পদচারণা। তবে এই স্থবিরতাকে শাপেবর হিসেবে ভাবছেন ইংলিশ ক্রিকেটার জস বাটলার। তিনি মনে করেন লম্বা সময় ছুটি পাওয়াতে ক্রিকেটারদের জন্য বেশ ভালই হয়েছে।

বাটলারের মতে ক্রিকেটের তিন সংস্করণে টানা খেলতে খেলতে ক্লান্তি চলে এসেছিল অনেক ক্রিকেটারের ভেতরেই। ক্যারিয়ার লম্বা করতে এদের ভেতর অনেককেই বিসর্জন দিতে হয়েছিল যেই কোনো একটি ফরম্যাটকে।

ইংলিশ এই ব্যাটসম্যানের ভাষ্যমতে করোনার কারণে খেলাধুলা বন্ধ থাকায় সুবিধাই হয়েছে ক্রিকেটারদের। কেননা পর্যাপ্ত বিশ্রাম পাচ্ছেন তাঁরা। টানা খেলার কারণে মানসিক অবসাদও কেটে যাচ্ছে এতে করে। ফলে আরও বেশি দিন তারা খেলে যেতে পারবেন।

ইংলিশ এই ব্যাটসম্যান মাঠে নেমেছিলেন সর্বশেষ চলতি বছরের মার্চে। এরপর করোনার প্রভাবে খেলা বন্ধ হয়ে যাবার কারণে খেলা থেকে বিরতিতে রয়েছেন বাটলার।

তবে সম্প্রতি অনুশীলনে নামতে যাচ্ছেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। বিষয়টাকে ইতিবাচক হিসেবে দেখছেন বাটলার। সেই সঙ্গে আশা করছেন লম্বা ছুটি কাটিয়ে ক্রিকেটাররা ফুরফুরে মেজাজে অনুশীলনে যোগ দিবেন। ফের সরগরম হবে ২২ গজ।

বাটলার বলেন, ‘খেলোয়াড়রা যে আবার অনুশীলনে ফিরবে এটা ইতিবাচক দিক। খেলোয়াড়দের বিশ্রামের খুব দরকার ছিল। আমার মনে হয় প্রত্যেকেই এই বিশ্রাম উপভোগ করেছে। মাঠে তরতাজা হয়ে সবাই ফিরবে।’

জুলাইয়ে ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড (ইসিবি) ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন টেস্টের সিরিজ আয়োজন করবে। রুদ্ধদ্বার স্টেডিয়ামে হতে পারে খেলা। সব ঠিকঠাক থাকলে দু’মাস পরেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলবে ইংল্যান্ড।