করোনা পরিস্থিতি

আইপিএল থেমে থাকা লজ্জার বিষয়ঃ বাটলার


|| ডেস্ক রিপোর্ট ||

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসর বন্ধ হয়ে যাওয়াটা মেনে নিতে পারছেন না জস বাটলার। আইপিএলের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে না পারাকে লজ্জাজনক হিসেবে আখ্যা দিয়েছেন তিনি। 

করোনাভাইরাস প্রতিরোধে বর্তমানে সকল ধরণের খেলা বন্ধ রয়েছে। বিশ্বের সবচাইতে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্ট আইপিএলও এর ব্যতিক্রম নয়। ঠিক কবে নাগাদ মাঠে গড়াবে পরবর্তী আসরটি সেটি এখনও নিশ্চিত করে জানানো হয়নি। 

মূলত এখানেই আপত্তি বাটলারের। তাঁর মতে আইপিএলে থেকে রাজস্বের একটি বড় অংশ পায় ভারত। আর সেই কারণে টুর্নামেন্টটি আয়োজন করার ব্যাপারে যথাযথ সিদ্ধান্ত নেয়া উচিত। আইপিএল পুরোপুরি বাতিল না করে একটি তারিখ ঠিক করা উচিত বলে মনে করেন তিনি। 

বাটলার বলেন, ‘ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের মানদণ্ডে আইপিএল অনেক বড়। আইপিএলে যে রাজস্ব আয়টা জড়িত, সেটাও তো অনেক বেশি। ক্রিকেটের জন্যও এটা অনেক বড় টুর্নামেন্ট। এটা সত্যিই লজ্জার বিষয় যে, এটি সামনে এগুচ্ছে না কিংবা কেউ বলতেও পারছে না কবে এটি মাঠে নামানো যাবে।’

রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএল মাতানো বাটলার অবশ্য উদ্ভূত পরিস্থিতিও মেনে নিয়েছেন। আইপিএল আদৌ হবে কিনা সেই ব্যাপারে সন্দিহান তিনি। তাঁর ভাষায়, ‘আইপিএল হবে কি হবে না, তা কেউই বলতে পারছে না। বর্তমান অবস্থায় এটা অনেকটা অনিশ্চিত যে কতদিন এই সমস্যা (কোভিড-১৯) থাকবে। তাই এখনই ঠিক করা যাচ্ছে না, আইপিএল আদৌ হবে কি হবে না।’