ক্রিকেট

২৮ ফেব্রুয়ারি সৌম্যর বিয়ে


গত বছর ইংল্যান্ড বিশ্বকাপের আগে বিয়ের পিঁড়িতে বসেছিলেন বাংলাদেশের বেশ কয়েকজন ক্রিকেটার। সে সময়ই সৌম্য সরকারের কাছে প্রশ্ন ছুটে গিয়েছিল, ক্যারিয়ারের দ্বিতীয় ইনিংস কবে শুরু করবেন। এতোদিন ব্যাপারটি নিয়ে একরকম লুকোচুরিই করছিলেন তিনি। তবে এবার আর পারলেন না তিনি। বুধবার জানিয়ে দিলেন এ মাসের ২৮ তারিখ বিবাহবন্ধনে আবদ্ধ হবেন। কনে আগে থেকেই চেনাজানা। দুই পরিবারের সম্মতিতেই হবে বিয়ে। এজন্য এরিমধ্যে বিসিবি থেকে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি নিয়েছেন সৌম্য।

বেশ আগে থেকেই বিয়ে করার জন্য মানসিকভাবে প্রস্তুতি নিচ্ছিলেন সৌম্য সরকার। উপযুক্ত সময়ে লগ্ন খুঁজছিলেন। সেটা পেয়েও গেলেন। ২৬ ফেব্রুয়ারি গায়েহলুদ আর ২৮ ফেব্রুয়ারি বিয়ের কাজটা সেরে ফেলবেন তিনি। গ্রামের বাড়ি সাতক্ষীরায় হবে বিয়ের অনুষ্ঠান। এজন্য জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজের টেস্ট ম্যাচ মিস করবেন সৌম্য। এ ব্যাপারে তিনি বলেন, ‘আগে থেকেই প্রস্তুতি নেওয়া হচ্ছিল। লগ্ন পাওয়ায় এ মাসেই বিয়ে। টেস্ট ম্যাচ খেলতে পারব না। তবে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য প্রস্তুত থাকব। সুযোগ পেলে অবশ্যই খেলব।

গেল পাকিস্তান সফরের টেস্ট স্কোয়াডেও ছিলেন সৌম্য। কিন্তু রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম টেস্টে মাঠে নামতে পারেননি তিনি। গত মঙ্গলবার অবশ্য এ বাঁহাতি সতীর্থের সঙ্গে দেশে ফিরেছেন। মূলত এরপর থেকেই তিনি লেগে পড়েছেন বিয়ের কেনাকাটায়। বিয়ে পর্যন্ত সামনের দিনগুলো ব্যস্ততায় কাটবে তার।

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে না থাকলেও সৌম্য ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামতে পারেন। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সিরিজের একমাত্র টেস্ট ২২ থেকে ২৬ ফেব্রুয়ারি। এদিকে সফরকারীদের বিপক্ষে টাইগাররা তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ১, ৩ ও ৬ মার্চ। এরপর দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ দুই দল ঢাকায় মুখোমুখি হবে আগামী ৯ ও ১১ মার্চ।