ক্রিকেট

কলকাতায় ভারত-বাংলাদেশ টেস্টে প্রধানমন্ত্রীকে গাঙ্গুলীর আমন্ত্রণ


প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দর্শক সারিতে পেতে যাচ্ছে বাংলাদেশ। ইডেন গার্ডেনসে এই ঐতিহাসিক টেস্ট দেখতে শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশনের (সিএবি) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। শোনা যাচ্ছে, এই টেস্টে শেখ হাসিনার সঙ্গে থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।

ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস কয়েকটি সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, আমন্ত্রণপত্র এরই মধ্যে দুই দেশের প্রধানমন্ত্রীকে পাঠিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ড প্রধানের দায়িত্ব নিতে যাওয়া গাঙ্গুলী। এখন পর্যন্ত কারও সম্মতি না মিললেও তিনি আশাবাদী, মোদি ও শেখ হাসিনাকে পাবেন এই ম্যাচে।

আইএএনএস রিপোর্টে জানায়, ‘ক্রিকেট উদযাপনকে অন্য মাত্রায় নিয়ে যেতে বেশ খ্যাতি আছে এই অ্যাসোসিয়েশনের। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত পাকিস্তানের ম্যাচ আয়োজনের সময় অমিতাভ বচ্চনকে আমন্ত্রণ জানানো হয়েছিল জাতীয় সঙ্গীত গাওয়ার জন্য। এমনকি সাবেক পাকিস্তান অধিনায়ক ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানও ছিলেন ওই ম্যাচের দর্শক।’

বৃহস্পতিবারও বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন প্রধানমন্ত্রীর আমন্ত্রণের বিষয়েটি নিশ্চিত করেছেন। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষে ২২ নভেম্বর থেকে শুরু হবে দুই ম্যাচের টেস্ট লড়াই। এই সিরিজ দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করবে বাংলাদেশ।